স্মরণকালের মর্মান্তিক সড়ক ঘটনায় নিহতদের ১২ তম স্মরণসভা মিরসরাই ট্রাজেডির

বাংলাবন্ধু যাত্রী কল্যাণ সংস্থার চেয়ারম্যান অ স ম আক্তার হোসেন বলেন ,স্মরণকালের মর্মান্তিক সড়ক ঘটনায় নিহতদের ১২ তম স্মরণসভা মিরসরাই উপজেলার আবু তরফ হাই স্কুলে সকালে পালন করে এসেছি উক্ত স্মরণ সভায় উপস্থিত ছিলেন সংসদীয় কমিটির চেয়ারম্যান মনোনয়ন বোর্ডএর সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি (চট্টগ্রাম ১ আসন ) মিরসরাই ট্রাজেডির এই দিনে সারাদেশের জনগণ কেঁদেছেন, রাজনৈতিক নেতা প্রধানমন্ত্রী,রাষ্ট্রপতি সবাই শোক প্রকাশ করেছেন । শোক সভায় উপস্থিত বক্তারা ছাত্র-ছাত্রী ও বাংলাবন্ধু যাত্রী কল্যাণ সংস্থার পক্ষ থেকে স্মরণীয় দিনটিকে “সড়ক দুর্ঘটনা দিবস “ঘোষণা ও পালনের জোর দাবি জানিয়েছেন সরকারের কাছে।
সভার সভাপতি জেলা প্রশাসক মহোদয়ের ও উপস্থিত সকলকে জানাচ্ছি যে,বাংলাদেশের ক্রমবর্ধমান উন্নয়নের সাথে সাথে বিভিন্ন রকমের সমস্যা ও বৃদ্ধি ঘটছে তার মধ্যে যানজট,সড়ক দুর্ঘটনায় জীবন ও সম্পদ ধ্বংস অন্যতম সমস্যা।
পথে যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ার সাথে সাথে বেপরোয়া গাড়ি চালানোর জন্য হতাহতের ঘটনা ক্রমশ বেড়ে চলেছে আমাদের সতর্ক হতে হবে এবং এই পরিসংখ্যানে যাতে নিজেরাও যুক্ত না হই,সেই চেষ্টা করতে হবে।
এক শিক্ষিতএবং সাবধানে চালকের সংস্কৃতি ঘরে করতে হবে যারা অন্যান্য সড়ক ব্যবহারকারীদের প্রতি সংবিধানশীল হবেন আইন মেনে চলবেন, এবং পথের দায়িত্ববোধ মেনে চলবেন একমাত্র এভাবেই প্রতিদিনের সড়ক দুর্ঘটনায় অহেতুক মৃত্যু এবং ক্ষতির পরিমাণ হ্রাস করা সম্ভব।আমাদের প্রত্যেককে দায়িত্বশীল হতে হবে আমরা সবাই সম্মিলিতভাবে চেষ্টা করলে আমাদের রাস্তার এবং যারা রাস্তা ব্যবহার করেন, তাদের স্বভাব ও পরিবর্তন করতে পারবো। ইনশাল্লাহ

আ স ম আকতার হোসেন
চেয়ারম্যান
বাংলাবন্ধু যাত্রী কল্যাণ সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *